সাজেকে কার্বারী সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে কার্বারী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সাজেক ইউনিয়ন কার্বারী এসোসিয়েশন এই সম্মেলনের আয়োজন করে। এটি তাদের ২য় সম্মেলন বলে জানিয়েছেন আয়োজকরা।

আজ শনিবার (১৯ নভেম্বর ২০২২) সকাল ১০টায় সাজেক ইউনিয়ন পরিষদ কার্যলয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন কার্বারী নতুন জয় চাকমা। প্রভাত চাকমা (কার্বারী)-এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কার্বারী বিনয় চাকমা, কার্বারী জ্যোতি লাল চাকমা ও কার্বারী আশাপূর্ণ চাকমা।

জ্যোতি লাল কার্বারী বলেন, সমাজের উন্নয়ন ও সামাজিক শৃঙ্খলা বিষয়ে কার্বারীদের অনেক ভুমিকা রয়েছে। আমরা যার যার অবস্থান থেকে প্রত্যেক সমাজে দায়িত্বশীলতার সাথে কাজ করলে সমাজের অনেক সমস্যার সমাধান করতে পারি, সমাজকে সুশৃঙ্খল রাখতে পারি। আর সেই লক্ষ্যেই আমাদেরকে কাজ করতে হবে এবং নিজ নিজ সমাজকে সচেতন করতে হবে।

নতুন জয় কার্বারী বলেন, সাজেক ইউনিয়নে আমাদের কার্বারী এসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে বিগত ২০১৪ সালে। দীর্ঘদিন পর আমরা আজকের সম্মেলনটি আয়োজন করতে পেরেছি। এখন থেকে আমাদের কার্বারীদের ঐক্যবদ্ধ থাকতে হবে এবং নিজ নিজ এলাকায় সমাজ উন্নয়নমূলক কাজে ভূমিকা রাখতে হবে।

সম্মেলনে ২৩ বিশিষ্ট সদস্য বিশিষ্ট নতুন একটি কমিটি গঠন করা হয়। এতে সকলের সম্মতিক্রমে নতুন জয় চাকমাকে সভাপতি, বিনয় চাকমাকে সাধারন সম্পাদক ও খুলো মুনি চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.